মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি.
SKF Company

হিন্দু যুবকের মুখাগ্নি করল মুসলিম নারী, মৃত্যুর পর আত্মীয়রা আসেনি

২৬-সেপ্টে-২০২০ | Dhaka Desk | 200 views

এখনো কিছু মানুষ রয়েছেন যারা ধর্ম নিয়ে বাড়াবাড়িতে বিশ্বাস করেন না। সম্পর্কই যাদের কাছে শেষ কথা। হিন্দু বা মুসলিম তাদের কাছে স্রেফ তকমা হয়েই থেকে যায়।

ভারতের আসামের শিবসাগরে এক মুসলিম নারী সেটাই প্রমাণ করে দেখালেন। হিন্দু যুবকের সৎকার করলেন তিনি নিজে। যুবকের আত্মীয়-স্বজন কেউ এগিয়ে না আসায় তার মুখাগ্নি করলেন সেই নারী নিজেই। আসামের এই ঘটনা ধর্মীয় উত্তেজনার মধ্যেই ভারতে নতুন উদাহরণ সৃষ্টি করেছে।

মুসলিম নারীর সঙ্গে হিন্দু যুবকের ভাই-বোনের থেকেও বেশি বড় সম্পর্ক ছিল। ধর্ম তাদের সম্পর্কের মাঝে কখনো প্রাচীর হয়ে দাঁড়ায়নি। সেই যুবক আচমকাই মারা যান। যুবকের নিকটাত্মীয়রা কেউই সৎকারের জন্য এগিয়ে আসেনি। কিন্তু এগিয়ে এলেন তার মুসলিম বোন।

মুসকান বেগম নামের ওই মহিলা তার হিন্দু ভাইকে শ্মশানে নিয়ে গেলেন। তার মুখাগ্নি করলেন। মুসকান বেগম অবশ্য এই ঘটনাকে তেমন আমল দিচ্ছেন না। প্রিয় ভাইকে হারিয়ে তিনি এখন শোকে স্তব্ধ। কারো সঙ্গেই তেমন কথা বলছেন না তিনি।

হিন্দু ভাইয়ের মুখাগ্নির কথা নিয়ে সংবাদমাধ্যমের সামনেও কিছু বলতে অস্বীকার করেছেন তিনি। শুধু এইটুকুই বলেছেন, তিনি নিজের দায়িত্ব পালন করেছেন। এর থেকে বেশি কিছু করেননি।

তাই সংবাদমাধ্যমের সামনে তার বলার কিছুই নেই। তিনি না বুঝলেও মানুষ বুঝতে পারছে, ধর্ম নিয়ে হানাহানির এই কঠিন সময়ে দাঁড়িয়ে মুসকান বেগম সম্প্রীতির কত বড় নজির গড়লেন!

Spread the love

সার্চ/অনুসন্ধান করুন

USA JOBS LINKS