মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি.
SKF Company

মিল্টন ভাইয়ের ভালোবাসা

১৫-জুলা-২০২০ | Dhaka Desk | 211 views
nargis-juhi

শেষ পর্বঃ বন্ধুরা কিছু কিছু হাস্যকর মন্তব্য করে যে বউ যদি চাদঁটাকেও  এনে দিতে বলে, মিল্টন ভাই নাকি সেই চেষ্টাও করবেন।চাঁদের দিকে লাফালাফি করবেন,তার হাত- পা ভাঙ্গতে পারে,তবু তিনি চাঁদ ধরার চেষ্টা করবেন,কারন বউ চেয়েছে।মিল্ট ন ভাই বন্ধুদের দিকে সরু চোঁখে তাকান ঠিকই কিন্তু মনে মনে খুশিও হন।ঠিকই তো।বউটার জন্য তার অনেক কিছুই করতে ইচ্ছা করে।কিন্তু বউয়ের সামনে আসলেইএমন অস্থির লাগে যে সবকিছু কেমন যেন গুলিয়ে যায়।

বউয়ের জন্মদিনকে উপলক্ষ করে দুদিন আগে কিনলেন একটা রিস্টলেট। ভাবলেন একটা সারপ্রাইজ দিবেন।কিসের কী! বাসায় ঢুকে তার এমন অস্বস্থি লাগতে লাগল,তিনি অস্থির বোধ করতে লাগলেন।বউ বুঝে গেল কিছু একটা গল্প আছে।বউয়ের কঠিন প্রশ্নের তোপে পড়ে মিল্টন ভাই রিস্টলেটের কথা বলে দিলেন।সারপ্রাইজ আর দেওয়া হলোনা।

মিল্টন ভাই বউ নিয়ে দার্জিলিং গেলেন।পাহাড় দেখবেন তারা।বিদেশ- বিভূই এ বউয়ের কাপড় – চোপড় ঠিকঠাক করা থেকে শুরু করে,ওয়াশরুমটা পর্যন্ত বারবার পানি দিয়ে পরিষ্কার করে দিচ্ছিলেন,খুতখুতে স্বভাবের বউয়ের যেন কষ্ট না হয় কোনোকিছুতে।বউ পাহাড় চূড়ার সৌন্দর্য দেখে বিমোহিত, আর তিনি দেখেন বউকে।ফিরে আসার পর বন্ধুদের কেউ কেউ পাহাড়ের সৌন্দর্যের কথা জানতে চাইলে তিনি এড়িয়ে গেছেন।কী ই বা বলবেন? পাহাড় দেখার সময়ইতো  পাননি তিনি।

এখন চলছে আরেক ব্যাপার।বউ সেই চাকরি বাদ দিয়েছেন।আজকে যাচ্ছেন আরেকটি নতুন চাকরিতে যোগ দিতে।বউয়ের চোখেমুখে দারুন উত্তেজনা।সকাল থেকে প্রস্তুতি চলছে।শনিবার, মিল্টন ভাইয়ের অফিস ছুটি।তিনি বউয়ের আশেপাশে ঘুরঘুর করছেন।বউ চেহারায় কি কি সব যেন মেখেছে।আরো সুন্দরী দেখাচ্ছ তাকে।একটু অন্যরকমও যেন।বউ শাড়ি পরছেন।মিল্টন ভাইকে বললেন শাড়ির কুঁচিগুলো ঠিক করে দিতে।মিল্টন ভাইও নিচে বসে কুঁচি ঠিক করতে লাগলেন।হঠাৎ তার মাথার ভেতর কি যেন করে উঠল।শাড়ি- টাড়ি ছুড়ে ফেলে দিয়ে বউকে জরিয়ে ধরলেন।বউ অস্থির,কিন্তু মিল্টন ভাই এবার সাহসী পুরুষ। বউকে পাঁজাকোলা করে তুলে ফেললেন।বউয়ের কানের কাছে মুখটি নিয়ে গিয়ে চুলগুলো সরিয়ে ফিসফিস করে বললেন-“ রূপালী ধান খুটবে বলে ছটফটাচ্ছে শালিক”।।।

লেখিকাঃ নার্গিস জুহি, সিনিয়র শিক্ষিকা, (রসায়ন) বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ।

Spread the love

সার্চ/অনুসন্ধান করুন

USA JOBS LINKS