রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪১ হিজরি.
SKF Company

নিউইয়র্কে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর প্রথম মৃত্যুবাষির্কী পালিত

১৪-জুলা-২০২০ | usbd24saif | 105 views
ersad_o

নিউইয়র্ক প্রতিনিধিঃ নিউইয়র্কে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার  উদ্যোগে যথাযথ সম্মানের সহিত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর প্রথম মৃত্যুবাষির্কী পালিত হয়েছে ।

১৪ই জুলাই,২০২০ রোজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় জ্যাকসন হাইটস্থ থামার বাড়ীর সামনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  সাবেক সফল রাষ্ট্রপতি,জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, গ্রাম বাংলার উন্নয়নের মহা নায়ক হুসেইন মুহাম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী উদযাপন করা হয়।      

আজ ১৪ই জুলাই ২০২০ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গ্রাম বাংলার উন্নয়নের মহা নায়ক পল্লীবন্ধু হুসেইন মোহাম্মদ এরশাদের ১ম মৃত্যু বার্ষিকী । এই দিনে নেতা তোমার জন্য রইলো বিনম্র শ্রদ্ধা, মহান আল্লাহর দরবারে জানাই- তিনি যেন তোমার সকল গুনাহ মাফ করে – জান্নাতবাসী করেন। কে বলে তুমি মৃত, হে পল্লীবন্ধু কে বলে তুমি মৃত,কে বলে তুমি নাই, তুমি আছো আটষট্টি হাজার গ্রাম জুড়ে। আঠারো কোটি মানুষের অন্তরে। জননেতা জি,এম কাদেরের মাঝে তোমায় খুজে পাই, কে বলে তুমি মৃত, কে বলে তুমি নাই।    

 জাতীয় পার্টির যুক্তরাষ্ট্র শাখার সকল নেতৃবৃন্দ উপস্থিত থেকে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এর প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়। করোনাকালীন সামাজিক দুরত্ব বজায় রেখে দোয়া ও মিলাদ মাহফিল এবং সংক্ষেপে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মুফতি মুহাম্মদ ইসমাঈল। দোয়া ও মিলাদ মাহফিলে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সভাপতি হাজী আব্দুর রহমান, সাধারন সম্পাদক আবু-তালেব চৌধুরী চান্দু, সাবেক সংসদ সদস্য লিয়াকত আলী, জাপার সিনিয়র উপদেষ্টা সৈয়দ শওকত আলী, জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, জাপার সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জাপার সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব এডভোকেট হারিস আহমেদ, ‍যুগ্ম সাধারন সম্পাদক আসিফ বারী টুটুল, যুগ্ম সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য মোঃ লুৎফর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আবদুল করিম, নিউইয়র্ক সিটি জাপার সভাপতি শুভঙ্কর গাঙ্গুলী, জাপার যুব বিষয়ক সম্পাদক আব্দুল মোতালেব, জাপার ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মুসলিম প্রমুখ।

অতি অল্প সময়ে একজন রাষ্ট্র প্রধান হিসেবে বাংলাদেশে পল্লীবন্ধুর উন্নয়ন এর পরিকল্পনা ও অবদানঃ

ইসলামের খেদমতে কওমী আলেম উলামাগনের তার প্রতি বিদ্ধেষ পূর্ন অবস্থান যিনি পাঁচ ওয়াক্ত নামাযের পূর্বে রেডিও টিভিতে আযানের নিয়ম চালু করেছিলেন। তিনি আলিয়া মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে আধা সরকারি স্বীকৃতি দিয়েছেন। তিনি  ইসলামী নিয়ম অনুযায়ী রাষ্ট্রীয়ভাবে যাকাত বোর্ড গঠন করেছেন।তিনি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের সরকারি ভাতা   প্রদান করেছেন। গ্রাম বাংলার মেহনতী মানুষের কথা চিন্তা করে উপজেলা পরিষদ গঠন করেছিলেন। প্রতিটি উপজেলায় মানুষের কর্মসংস্থান প্রসার করিয়াছিলেন। মধ্যবর্তী লোকের সুবিধার জন্য প্রতিটি উপজেলায় হাইকোট নির্মান করিয়াছিলেন।    

৭১ সালে যুদ্ধহত সকল মুক্তি যোদ্ধাদের সম্মানিত করিয়াছিলেন জাতীর সর্বশ্রেষ্ঠ সন্তান হিসাবে । সরকারী ভাবে সাপ্তাহিক ছুটি শুক্রবার করিয়াছিলেন । অনেক কালভাট,ব্রীজ তৈরী করিয়াছিলেন। মানুষের চলাফেরা করিবার জন্য কাচা রাস্তা পাকা করিয়াছেন। প্রতিটি উপজেলায় একটি করে সরকারি স্কুল ও কলেজ তৈরী করিয়াছিলেন। আজ আমরা প্রবাসীরা প্রবাসে এসে কাজ করতে পারছি তাহাও পল্লীবন্ধু এরশাদের অবদান । আমাদের গর্বের বিষয়,  আজ সামরিক বাহিনী যে  জাতিসংঘের অধিনে কাজ করছে সেটাও পল্লীবন্ধু এরশাদ সাহেবের অবদান। বাংলাদেশে যে সকল বড় বড় সেতু যমুনা,পদ্মা, চট্টগ্রাম কর্ণফুলী সেতু নির্মাণ সব এরশাদ সাহেবের পরিকল্পনা মাত্র।

সকল বিচার বিভাগকে নিজ নিজ স্বাধীনতা দিয়েছিলেন। সন্ত্রাস,দুর্নীতি,মাদক আইন করে শক্ত হাতে দমন করিয়াছেন। স্কুল কলেজে ছাত্রীদের বখাটে  ছেলেদের হাত থেকে  রক্ষার জন্য আইন করেছিলেন। এসিড এর বিরুদ্ধে মৃত্যুদন্ড কার্যকর আইন করিয়াছিলেন পল্লীবন্ধু এরশাদ।

 হুসাইন মোহাম্মাদ এরশাদ বাংলাদেশে অতি অল্প সময়ে  যে উন্নয়ন করেছে তাহা নজিরবিহীন এবং যতদিন বাংলাদেশ থাকবে ততদিন পল্লীবন্ধু এরশাদ এর নাম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

আজ জাতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ সাহেবের অভাব অনুভব করছে। বাংলাদেশের জনগণের ভাগ্য উন্নয়নে রাজনীতি করেছিলেন। গ্রাম বাংলার উন্নয়নের মহা নায়ক এর নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। উপস্থিত সকল নেতৃবৃন্দ পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ সাহেবের মাগফেরাত কামনা করে, আল্লাহ যেন উনাকে জান্নাতবাসী করেন সেজন্য দোয়া ও মোনাজাত করা হয়। এর পর পরই তবারক বিতরনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয় ।   

ভিডিও লিঙ্কঃ   https://youtu.be/APW1jX8CsMQ

আবু তালেব চৌধুরী চান্দু, সাধারন সম্পাদ্‌ক, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা

Spread the love

সার্চ/অনুসন্ধান করুন